1. প্রথম পাতা
  2. কলকাতা
  3. রাজ্য
  4. রাজনীতি
  5. অপরাধ
  6. দেশ
  7. আন্তর্জাতিক
  8. খেলা
  9. কর্ম সন্ধান
  10. বিনোদন
  11. ব্যবসা বাণিজ্য
  12. টেক নিউজ
  13. লাইফস্টাইল
  14. ভাইরাল
  15. আবহাওয়া
  16. রাশিফল

স্টেডিয়ামের পর এবার মোদির নামে নামাঙ্কিত হচ্ছে আমেদাবাদ মনিনগর এলজি মেডিকেল কলেজ

মৌসুমী

সেপ্টেম্বর ১৫, ২০২২, ০৮:৪৪ পিএম

স্টেডিয়ামের পর এবার মোদির নামে নামাঙ্কিত হচ্ছে আমেদাবাদ মনিনগর এলজি মেডিকেল কলেজ

আমেদাবাদের মোতেরায় সরদার প্যাটেল স্টেডিয়াম এর নামকরণ করা হয়েছিল প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির নামে। এবার ওই স্টেডিয়ামের পর আমেদাবাদের মনি নগরের এলজি মেডিকেল কলেজের নাম বদল করা হচ্ছে। এক্ষেত্রেও এই মেডিকেল কলেজের নাম রাখা হবে প্রধানমন্ত্রীর নামে। জানা গিয়েছে মেডিকেল এডুকেশন ট্রাস্টের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সরদার পাটেল স্টেডিয়ামের নাম পরিবর্তন করে যখন প্রধানমন্ত্রীর নামে নরেন্দ্র মোদী স্টেডিয়াম নামাঙ্কিত করা হয় তখন এই নিয়ে ব্যাপক বিতর্ক শুরু হয়েছিল রাজনৈতিক মহলে। এরপর ফের একবার মেডিকেল কলেজের নাম প্রধানমন্ত্রীর নামে করা নিয়ে বিতর্ক তৈরি হতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও আমেদাবাদের বিজেপি শাসিত পুরসভার চেয়ারম্যান রিতেশ ভারত জানিয়েছেন, এবার থেকে আমেদাবাদ পুরসভার পরিচালিত এলজি মেডিকেল কলেজের নাম পাল্টে ‍‍`নরেন্দ্র মোদি মেডিকেল কলেজ‍‍` রাখা হচ্ছে।

প্রসঙ্গত, আমেদাবাদে মনি নগর বিধানসভা থেকে ১১ বছর বিধায়ক ছিলেন নরেন্দ্র মোদি। সে সময় তিনি গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন। তার এই রাজনৈতিক জীবনে এল জি মেডিকেল কলেজে বহু উন্নয়ন হয়েছে তার হাত ধরে। এমনকি তার উদ্যোগেই সেখানে তৈরি হয়েছে ডেন্টাল কলেজ। তাই এই মেডিকেল কলেজ মোদির নামে নামাঙ্কিত হওয়ায় স্বাভাবিকভাবে খুশি সেখানকার সরকার।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন